ঢাকা, শুক্রবার, ৩ মে, ২০২৪

জয়পুরহাটে হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন

জয়পুরহাটে হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবনসহ ১০ হাজার টাকা করে জরিমানা করেছেন আদালত। অন্য দিকে মাদক মামলায় একজনের যাবজ্জীবন কারাদণ্ডসহ ১ লাখ টাকা জরিমানা করা হয় । সোমবার (২৯ জানুয়ারি) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ-২ আদালতের বিচারক আব্বাস উদ্দীন এ রায় দেন।


হত্যা মামলায় দণ্ডপ্রাপ্তরা হলেন, পাঁচবিবি উপজেলার রতনপুর এলাকার সোহাগ, রায়হান, আমিনুল ইসলাম ও হারুনুর রশীদ। এর মধ্যে হারুনুর রশীদ পলাতক রয়েছেন। এ ছাড়া মাদক মামলায় দণ্ডপ্রাপ্ত সুজন সরদার একই উপজেলার গোপালপুর গ্রামের বাসিন্দা।


মামলার বিবরণে জানা গেছে, জয়পুরহাটের খনজনপুর এলাকার বাদল প্রামাণিকের ছেলে সাহাদুল ইসলাম শহরের স্টেশনরোড এলাকায় কম্পিউটারের দোকান ছিল। সে দোকানে ব্যবসায়ীক লেনদেনের কারণে আসামিদের সঙ্গে ঝগড়া বিবাদ হয়। ২০১০ সালের ৬ জানুয়ারি জয়পুরহাটে আসার পথে বাগুয়ান এলাকায় আসামিরা সাহাদুলকে মারধর করে গুরুতর আহত করে। পরে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। এ ঘটনায় নিহতের মা শাহেরা বেগম বাদী হয়ে ৪ জনের নামে থানায় একটি মামলা করেন।


অন্য দিকে, ২০২০ সালে পাঁচবিবির উত্তর গোপালপুর গ্রাম থেকে ১১৯ বোতল ফেনসিডিলসহ সুজন ও রিতা নামে দুজনকে গ্রেপ্তার করে র‌্যাব। তবে রিতার বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে খালাস দেন আদালত।

ads

Our Facebook Page